আজকের শিরোনাম :

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বন্ধ হচ্ছে না: প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৮

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা বন্ধ হচ্ছে না। যত দিন সরকার এই সিদ্ধান্ত বহাল রাখবে, তত দিন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা চলবে।

আজ ০৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য তুলে ধরেন মন্ত্রী। আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এক প্রশ্নের জবাবে গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত করার বিষয়টি এখনো পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে আছে। পরীক্ষা-নিরীক্ষা শেষ হলে এটার বাস্তবায়ন হবে।

বাংলাদেশে সাক্ষরতার হার বেড়েছে জানিয়ে গণশিক্ষা মন্ত্রী বলেন, বর্তমানে সাক্ষরতার হার ৭২ দশমিক ৯ শতাংশ। গত বছর এই হার ছিল ৭২ দশমিক ৩ শতাংশ। গত বছরের চেয়ে এবার সাক্ষরতা বেড়েছে দশমিক ৬ শতাংশ।

আগামী ৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের নানা কর্মসূচি তুলে ধরেন মন্ত্রী। এর মধ্যে আছে শোভাযাত্রা, আলোচনাসভা, সেমিনার।

এসময় অন্যদের মধ্যে ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ আসিফ-উজ জামান, উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক তপন কুমার ঘোষ প্রমুখ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ