আজকের শিরোনাম :

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১, ১৪:৫১

লকডাউনে অসহায় কর্মহীন মানুষের আর্থিক সহায়তা দিতে সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, লকডাউনে ক্ষতিগ্রস্ত ১ কোটি ২৫ লাখ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হবে।

রোববার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে সেতুমন্ত্রী একথা বলেন।

বৈশ্বিক সংকট করোনাভাইরাস ও চলমান রমজানে সরকারের পাশাপাশি অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে দলমত নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষের প্রতি এ সময় আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আসন্ন ঈদে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে ৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হবে। বিপন্ন মানুষের পাশে সবার আগে দাঁড়ানো আওয়ামী লীগের রাজনৈতিক সংস্কৃতি এবং ঐতিহ্য।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশের গণতন্ত্র নিয়ে নানান কথা বলার আগে নিজ দলে গণতন্ত্র প্রতিষ্ঠা করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কথায়, আচরণে ও রাজনীতিতে আপাদমস্তক অগণতান্ত্রিক মূল্যবোধের চর্চা করে বিএনপি। হালুয়া-রুটির গণতন্ত্র এখন জনগণ আর চায় না, নেতিবাচক রাজনীতিও দেশের জনগণ চায় না। মানুষের কল্যাণে রাজনীতি করুন।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস রাজনৈতিক দল চিনে না, আমরা প্রতিদিনই হারাচ্ছি মূল্যবান প্রাণ। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। দোষারোপের রাজনীতি নয়, নয় অন্ধসমালোচনার তীর ছোড়া। সবাইকে সংক্রমণ রোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতার হাত বাড়াতে হবে।

 

এবিএন/ইমরান/জসিম/এসই 

এই বিভাগের আরো সংবাদ