আজকের শিরোনাম :

১২তম অধিবেশনকালে সংসদ এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২১, ১৮:২১

আগামী ১ এপ্রিল একাদশ জাতীয় সংসদের ১২তম অধিবেশন উপলক্ষ্যে সংসদ ভবন এলাকায় সব ধরনের সভা-সমাবেশ ও বিস্ফোরক দ্রব্য নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি। গতকাল রবিবার (২৮ মার্চ) ডিএমপির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে অধিবেশন নির্বিঘ্নে চলার জন্য শেরেবাংলা নগরস্থ জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ সংসদ ভবন ও এর আশপাশের এলাকায় ৩১ মার্চ বুধবার রাত ১২টা হতে সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যেকোনও প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করেছে ডিএমপি। সংসদের ১২তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।  

ডিএমপি’র এ আদেশ বলবৎ থাকবে এমন এলাকাগুলো হলো- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ