আজকের শিরোনাম :

জাতীয় বীমা দিবস আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ১২:৪১

‘মুজিব বর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ দেশে পালিত হচ্ছে ‘জাতীয় বীমা দিবস’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার এ প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশে ১৯৭৩ সালে সাধারণ বীমা ও জীবন বীমা কর্পোরেশন প্রতিষ্ঠার মাধ্যমে বীমা খাতের শুরু হলেও ২০২০ সালের ১ মার্চ প্রথমবারের মতো জাতীয় বীমা দিবস হিসেবে দিনটি পালন করা হচ্ছে।

জাতীয় বীমা দিবস উপলক্ষে আজ ১ মার্চ বঙ্গবন্ধু বীমা মেলা আয়োজন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। দিবসটি উপলক্ষে আইডিআরএ নিজস্ব অর্থায়নে চালু করছে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’। এর বার্ষিক প্রিমিয়াম ৮৫ টাকা।

তিন থেকে ১৭ বছর বয়সী শিশুদের জন্য অভিভাবকরা বঙ্গবন্ধু শিক্ষা বীমা করতে পারবেন। এ জন্য বার্ষিক প্রিমিয়াম দিতে হবে ৮৫ টাকা। বঙ্গবন্ধু শিক্ষা বীমা পলিসি গ্রহণের পর কোনো কারণে অভিভাবক মারা গেলে ওই শিশু ১৭ বছর পর্যন্ত মাসিক ৫০০ টাকা করে পাবেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ আলোচনা সভা ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অনুষ্ঠানেই বঙ্গবন্ধু শিক্ষা বীমা চালু করা হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ