আজকের শিরোনাম :

ঈদযাত্রা : ট্রেন ছাড়ছে দেরিতে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৮, ১২:৫৮

ঢাকা, ১৮ আগস্ট, এবিনিউজ : ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে গতকাল শুক্রবার থেকে। আজ শনিবার ট্রেনে ঈদযাত্রার দ্বিতীয় দিন। রাজধানীর কমলাপুর রেল স্টেশনে ঘরমুখো যাত্রীদের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে গতকালের মতো আজও কমলাপুর থেকে দেরি করে ছাড়ছে ট্রেন।

আজ শনিবার বেলা ১১টা পর্যন্ত ১০ ট্রেন ছেড়ে যায়। স্টেশন ছাড়তে প্রতিটি ট্রেনের দেরি হয়। বেশি বিলম্ব হয় উত্তরাঞ্চলগামী ট্রেনগুলোর ক্ষেত্রে।

গত ৯ আগস্ট যারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ট্রেনের অগ্রিম টিকিট কেটেছিলেনে তারা আজ তারা বাড়ি ফিরছেন। সকাল থেকেই কমলাপুরে ঘরমুখো যাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আজ কমলাপুর থেকে ৬৮টি ট্রেন ছেড়ে যাবে।

শনিবার প্রথম আন্তঃনগর ট্রেন রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় কমলাপুর ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে যায় ৭টায়। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে যায় সকাল ৮টায়। রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় ১০টার দিকে স্টেশন ছাড়ে। দিনাজপুর চিলাহাটি অভিমুখী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও ছাড়ে ১০টা ২০ মিনিটে।

প্রথম ঈদ স্পেশাল ট্রেন লালমনিহাট এক্সপ্রেস ৯টা ১৫ মিনিটে স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও এটা ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয় ১০টা ৫৫ মিনিট, পরে ১১টা। 

কমলাপুর স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, ঈদযাত্রারা সময় যাওয়া আসা দুই সময়েই প্রতিটি স্টেশনে অতিরিক্ত যাত্রী ওঠা নামা করে। ফলে সেই অতিরিক্ত সময়ের জন্য ট্রেন কিছুটা দেড়িতে পৌঁছায়। আর যে ট্রেনগুলো বিলম্বে আসে সেই ট্রেনগুলো বিলম্বেই ছেড়ে যায়। তবে আমরা চেষ্টা করছি সব ট্রেনের সিডিউল ঠিক রাখতে।

আজকে ট্রেনের বিলম্ব বিষয়ে তিনি বলেন, তেজগাঁওয়ে একটি ট্রেনে ইঞ্জিন নষ্ট হয়ে যাওয়ায় প্রায় ১ ঘণ্টা বন্ধ ছিল, যার প্রভাব অন্য ট্রেনগুলোর ওপর পড়েছে। এ কারণে ট্রেনগুলো কমলাপুর থেকে বিলম্বে ছেড়ে গেছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ