১৫ আগস্টের হত্যাকান্ডে জিয়া সরাসরি জড়িত ছিলো : শেখ হাসিনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০১৮, ১৯:২০ | আপডেট : ১৭ আগস্ট ২০১৮, ১২:২২

ঢাকা, ১৬ আগস্ট, এবিনিউজ : জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৫ আগস্টের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে শুরু থেকেই জড়িত ছিলো জিয়াউর রহমান। তিনি পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন। জিয়া এবং তার স্ত্রী নিয়মিত বঙ্গবন্ধুর কাছে যেতেন, সেটাও হয়তো ষড়যন্ত্রের অংশ ছিলো। সে কারণেই তদন্তে বাধা দিয়েছিলেন তিনি।

 আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন। তার কারণেই দেশে একের পর এক ক্যু হয়েছে। স্বাধীনতার চেতনাকে ধবংস করে ভিন্ন পথে দেশকে নেয়ার চক্রান্ত করেছেন জিয়া।

মার্শাল ল দিয়ে সংবিধান লংঘন করে যে ক্ষমতায় এসেছিল, সে কীভাবে বহুদলীয় গণতন্ত্র উপহার দিতে পারে প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার আত্মস্বীকৃত খুনীদের ক্ষমতায় বসিয়েছিলেন জিয়ার স্ত্রী, তাই তিনিও ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চক্রান্তকারীদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ