আজকের শিরোনাম :

ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ১৭:৩৮ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৭:৪৭

ঢাকা, ১৪ আগস্ট, এবিনিউজ : জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, এছাড়াও যদি আবহাওয়া প্রতিকূল হয়, তাহলে সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রথম জামাত অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে আগামী ১৯ আগস্টের মধ্যে ঈদগাহের সব প্রস্তুতি শেষ করারও নির্দেশ দিয়েছেন। 

আজ মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহ মাঠের নিরাপত্তাসহ সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় সভায় মেয়র সাঈদ খোকন এ সব কথা বলেন।  আর এ সময় উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলালসহ অন্য কর্মকর্তাবৃন্দ।

মেয়র বলেন, ‘আগামী ১৯ আগস্ট (রোববার) সব প্রস্তুতি সম্পন্ন করে ২০ আগস্ট (সোমবার) জাতীয় ঈদগাহের পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। প্রতি বছরের ন্যায় এবারও ঈদগাহ মাঠে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতিসহ সব ভিআইপিদের জন্য থাকছে বসার পৃথক স্থান। এছাড়া হাল্কা বৃষ্টিসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় রয়েছে সার্বিক প্রস্তুতি।’ তাছাড়া বজ্রপাত প্রতিরোধে বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা জানান মেয়র সাঈদ খোকন।

মেয়র খোকন আরও বলেন, ‘জাতীয় ঈদগাহে প্রায় এক লাখের বেশি মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। তাদের ওজু ও খাবারের পানির ব্যবস্থা করা হচ্ছে। ময়দানে মেডিকেল টিম থাকবে। এছাড়া বৃষ্টি হলে পানি নিষ্কাশনের ব্যবস্থা রয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরাও থাকবে।’

এছাড়াও নামাজের জন্য ময়দানের বাহিরে অবস্থানরত মুসল্লিদের ওয়াসার পানির বোতল দেওয়ার জন্য ওয়াসাকে বলা হয়েছে বলেও জানান মেয়র।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ