কমলাপুরে আগাম টিকিট কিনতে উপচেপড়া ভিড়

ঢাকা, ১০ আগস্ট, এবিনিউজ : তৃতীয় দিনেও কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের আগাম টিকিট কিনতে উপচেপড়া ভিড় জমেছে। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিটের প্রত্যাশায় অপেক্ষা করছেন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষ। ট্রেনের এই আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে গত বুধবার (০৮ আগস্ট) থেকে, চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত।

আজ শুক্রবার (১০ আগস্ট) অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল ৮টা থেকে। আজ পাওয়া যাচ্ছে ১৯ আগস্টের টিকিট। এই টিকিট পেতে গত রাত থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় টিকিট প্রত্যাশীরা। এদিন ২৬টি কাউন্টার থেকে একযোগে চলছে টিকিট বিক্রি। এর মধ্যে দুটি নারীদের জন্য সংরক্ষিত। প্রতিটি টিকিট কাউন্টারের সামনে মানুষের উপচেপড়া ভিড়।

যারা টিকিট কিনতে গেছেন তাদের বেশিরভাগই গত রাত থেকে সিরিয়ালে দাঁড়িয়ে। মানুষের এই লাইন দীর্ঘ হয়ে স্টেশনের বাইরে গিয়ে ঠেকেছে। সবচেয়ে বেশি ভিড় উত্তরবঙ্গগামী ট্রেনগুলোর কাউন্টারের সামনে।

আগামীকাল পাওয়া যাবে ২০ আগস্টের টিকিট আর ১২ আগস্ট মিলবে ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হবে।

রেল সূত্রে জানায়, এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

এবিএন/মাইকেল/জসিম/এমসি