ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিনে ৩৪৩২১ চালকের বিরুদ্ধে মামলা

ঢাকা, ১০ আগস্ট, এবিনিউজ : সারাদেশে চলমান ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিন শেষে ৩৪ হাজার ৩২১ চালকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চলমান ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিন শেষে সারা দেশে ৯৭ হাজার ৪৬টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে মোট তিন কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোহেল রানা বলেন, ‘এছাড়াও সারাদেশে ৩৪ হাজার ৩২১ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ। সারাদেশ থেকে ফিটনেসবিহীন তিন হাজার ২৫৫টি গাড়িও আটক করা হয়েছে।’

অন্যদিকে রাজধানীতে ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে চার হাজার ৪৮৪ টি মামলা করেছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। আটক করা হয়েছে ৭৭টি মোটরবাইক।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ডিএমপি’র ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা করা হয়।

ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৪৬৯টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ১০০টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৭টি, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ৩২টি ও বিভিন্ন স্টিকার ব্যবহার করার দায়ে ১টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় এক হাজার ১১৬টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ২০৯টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে দুই হাজার ৪৫৮টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ১৩টি সরাসরি মামলা দেয়া হয়েছে। ডিএমপি’র এই ট্রাফিক সপ্তাহ গত ৫ আগস্ট থেকে শুরু হয়ে আগামী ১১ আগস্ট পর্যন্ত চলবে।

এবিএন/মাইকেল/জসিম/এমসি