সাংবাদিকদের উপর হামলা: স্বরাষ্ট্রমন্ত্রীকে তথ্যমন্ত্রীর চিঠি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৮, ২০:৪৫

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ মঙ্গলবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে এই অনুরোধ করেন তথ্যমন্ত্রী।

এর আগে দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী জানিয়েছিলেন, হামলাকারীদের চিহ্নিত করার জন্য এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে আজই চিঠি দেওয়া হচ্ছে। তখন তথ্যমন্ত্রী বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের শেষের দিকে কিছু জায়গায় কর্তব্যরত সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে, তা দুঃখজনক। যারা সাংবাদিকদের গায়ে হাত তুলেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। স্বরাষ্ট্রমন্ত্রী মৌখিকভাবে ইতিমধ্যে আশ্বাস দিয়েছেন তিনি পদক্ষেপ নেবেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের ছবি তাঁরা পেয়েছেন, গোয়েন্দারাও পেয়েছেন। তাঁরা আশা করছেন এ বিষয়ে প্রতিকার হবে। আর ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সে জন্য আরও সজাগ-সতর্ক হবেন।

গত ২৯ জুলাই ঢাকার রাস্তায় বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কসহ কয়েকটি দাবিতে রাস্তায় নেমে আসে শিক্ষার্থীরা। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে রাস্তায় দাঁড়িয়ে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে তারা। তাদের এই আন্দোলনে সাড়া মেলে অভাবনীয়। আন্দোলনের খবর সংগ্রহ করতে গিয়ে গত রোববার রাজধানীর জিগাতলা এলাকায় বেধড়ক মারধরের শিকার হন সাংবাদিকেরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ