সাংবাদিকদের উপর হামলাকারীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৮, ১৮:১৪

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাংবাদিক সংগঠনগুলো।  

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। এতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ ও জাতীয় প্রেসক্লাব সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় তারা সাংবাদিকদের ওপর হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে আটক করা না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন। এ সময় গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় সাংবাদিকের ওপর হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান সাংবাদিক নেতারা।

বিএফইউজে’র মহাসচিব শাবান মাহমুদ বলেন, ‘আমরা বিশ্বাস করতে চাই, সেই হামলাকারীরা অবিলম্বে গ্রেফতার হবে, এবং এই দুর্বৃত্তদের বিচার হবে। তাদের যদি গ্রেফতার করা না হয়, আইনের আওতায় আনা না হয়, আমাদের সাংবাদিক সমাজ বসে থাকতে পারে না।’  

বিএফইউজে’র নেতারা আরও বলেন, যারা সাংবাদিকদের উপর হামলা করেছে, তাদের কোনো দল নয়, সাংবাদিকতার শত্রু হিসেবে চিহ্নিত করতে চান তারা। সাংবাদিকদের উপর আক্রমণের ৭২ ঘণ্টার মধ্যেও কেউ গ্রেফতার না হওয়া এবং সরকারের দায়িত্বশীল কারও তরফ থেকে আহতদের হাসপাতালে দেখতে না যাওয়ারও প্রতিবাদ করেন তিনি। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ