একাত্তর টিভি বর্জন ঘোষণার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০, ১৮:৪৩

বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তরকে নিয়ে কটূক্তি ও সোশ্যাল মিডিয়ায় এক সাংবাদিকের মোবাইল নম্বর ছড়িয়ে হুমকি দেয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সচেতন সাংবাদিক সমাজের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধন থেকে নুরুল হক নুরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন সাংবাদিকরা। অন্যথায় নুরকে বয়কটের ঘোষণা দেন তারা। মানববন্ধনে কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি এম এ কুদ্দুস।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক খায়রুল আলম, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি নাসিমা সোমা প্রমুখ।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য বলেন, একজন গণমাধ্যমকর্মী হিসেবে আমি এই মানববন্ধনে দাঁড়িয়েছি। যে গণমাধ্যম স্বাধীনতার স্বপক্ষে কাজ করে, দেশের সাধারণ মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে। সেই গণমাধ্যমকে নিয়ে কটুক্তি এই দেশের স্বাধীনতার বিরুদ্ধেই কটুক্তি।

তিনি বলেন, নুরদের যারা আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে, তারা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তা না হলে ডিজিটাল আইনে যার বিরুদ্ধে মামলা হয়েছে, সে কীভাবে স্বাধীনভাবে ঘুরে বেড়ায়। তাহলে সরকারের প্রশাসনেও নুরদের মদদদাতা রয়েছে। এদের মুখোশও উন্মোচন করতে হবে।

নুরকে ক্ষমা চাওয়ার আহবান জানিয়ে সূর্য বলেন, সাংবাদিকদের নামে আইসিটি আইনে মামলা হলে তাদের সঙ্গে সঙ্গে ধরে নিয়ে যাওয়া হয়। অথচ নুরের নামে একাধিক মামলা থাকলেও তিনি এখনও কীভাবে খোলামেলাভাবে ঘুরে বেড়াচ্ছেন সেটা প্রশ্নবিদ্ধ। অবিলম্বে নুরু যদি গণমাধ্যমের কাছে, সংবাদকর্মীদের কাছে নিঃশর্ত ক্ষমা না চান, তবে গণমাধ্যম থেকে তাকে বয়কটের আহ্বান জানাচ্ছি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ