সাংবাদিক ফারুক কাজীকে বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২০, ১৯:৪১

প্রবীণ সাংবাদিক ফারুক কাজীর দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩ জুলাই) সকাল ৮টায় রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসায় মারা যান তিনি। বাদজুমা কেন্দ্রীয় মসজিদ কাঁটাবনে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাজধানীর রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

রাজধানীর কাঁটাবন কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত জানাজায় উপস্থিত ছিলেন এলআরএফ সভাপতি সমকাল পত্রিকার সিনিয়র সাংবাদিক ওয়াকিল আহমেদ হিরন, সংগঠনটির নবনির্বাচিত সভাপতি এটিএন নিউজের সিনিয়র সাংবাদিক মাশহুদুল হক, সাবেক সভাপতি কালের কণ্ঠের সিনিয়র সাংবাদিক এম বদি-উজ-জামান, সাবেক সভাপতি সাঈদ আহমেদ খান, বর্তমান সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজু, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক বাসস-এর সিনিয়র রিপোর্টার দিদারুল আলম দিদার, সাবেক সাধারণ সম্পাদক এনটিভির সিনিয়র রিপোর্টার হাসান জাভেদ প্রমুখ।

জানাজা শেষে ফারুক কাজীর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এলআরএফ নেতৃবৃন্দ এবং সেখানে তার আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

কর্মজীবনে এ প্রবীণ সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), ইউএনবি, অবজারভারসহ বেশ কিছু সংবাদ প্রতিষ্ঠানে সাংবাদিকতা করেছেন। তিনি আইন আদালত বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) এর দীর্ঘসময় সভাপতির দায়িত্ব পালন করেন।

প্রবীণ সাংবাদিক ও প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজু গভীর শোক প্রকাশ করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ