আজকের শিরোনাম :

করোনাভাইরাস: ডিআরইউর অ্যাম্বুলেন্স পরিষেবা চালু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ২০:১৩

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) দ্বিতীয় মৃত্যুর প্রেক্ষাপটে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) তাদের সদস্য এবং পরিবারের জন্য তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করেছে।

শনিবার ডিআরইউ মিলনায়তনে এক অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্স পরিষেবা উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডিআরইউর কোনো সদস্য বা সদস্যদের পরিবারের কারও মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে সাথে সাথে সমন্বয় কমিটির সদস্যের সাথে যোগাযোগ করলে বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। পরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে বলে ডিআরইউ বিজ্ঞপ্তিতে জানায়।

ডিআরইউ আইইডিসিআরের সাথে সমন্বয় করে কাজটি করবে।

সংগঠনটি জানায়, এর মাধ্যমে তারা ১ হাজার ৮০০ সদস্য এবং তাদের পরিবারের মধ্যে যেকোনো সন্দেহজনক রোগীকে দ্রুত শনাক্তকরণ ও চিকিৎসা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে।

ডিআরইউ প্রাঙ্গণে পরিষেবা দেয়ার জন্য দুটি অ্যাম্বুলেন্স ২৪ ঘণ্টা প্রস্তুত থাকবে বলে জানানো হয়।

কোনো সদস্য অথবা তাদের পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিলে তারা তাৎক্ষণিক অ্যাম্বুল্যান্স পরিষেবা পাবেন এবং প্রয়োজনীয় চিকিৎসার জন্য ডিআরইউর সমন্বয় কমিটির সদস্যদের কল করতে পারবেন।

সমন্বয় কমিটির সদস্যদের নাম ও যোগাযোগের নম্বর ডিআরইউতে পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা এবং সাধারণ সম্পাদক বাদল মাতবর বক্তব্য রাখেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ