৬ মাসের মধ্যে টেরেস্টেরিয়াল সম্প্রচারে বিটিভি চট্টগ্রাম : তথ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২০, ১৮:২৩

আগামী ৬ মাসের মধ্যে বাংলাদেশ টেলিভিশন  চট্টগ্রাম কেন্দ্র টেরেস্টেরিয়াল সম্প্রচারে আসবে, জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার (২০ মার্চ) দুপুরে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের কর্মকর্তাদের সাথে বৈঠকশেষে সাংবাদিকদের মতবিনিময়কালে তিনি একথা জানান। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য এসময় উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে শিগগির টেরেস্টেরিয়াল কেন্দ্র হিসেবে উন্নীত করতে যাচ্ছি। এজন্য যন্ত্রপাতি কেনার কাজও প্রক্রিয়াধীন। সর্বোচ্চ ছয়মাস সময়ের মধ্যে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে একটি পূর্ণাঙ্গ টেরেস্টেরিয়াল চ্যানেল হিসেবে শুরু করতে পারবো। এখন এটি স্যাটেলাইট চ্যানেল হিসেবে চালু আছে।

তিনি বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম। দেশের প্রধান সমুদ্র বন্দরনগরী এটি, যে বন্দর দিয়ে ৯০ শতাংশের বেশি পণ্য আমদানি-রপ্তানি হয়। এসব গুরুত্ব বিবেচনা করে এই অঞ্চলের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর বিটিভি’র চট্টগ্রাম কেন্দ্র চালু করেছিলেন। ধীরে ধীরে তিনি এটিকে একটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্রে রূপান্তর করেছেন।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে খুব শিগগির বাণিজ্যিক ও ইংরেজি সংবাদও আমরা চালু করতে যাচ্ছি, এজন্য কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আরেকটি স্টুডিও এবং অডিটোরিয়াম নির্মাণসহ কিছু দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হচ্ছে।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ