আজকের শিরোনাম :

টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম : তথ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ১৯:৪৫ | আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১৯:৫৩

তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্মুদ বলেছেন, বিজয়ের মাস ডিসেম্বর  থেকে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র ১২ ঘণ্টা সম্প্রচারে যাবে এবং শীঘ্রই এ কেন্দ্রের সম্প্রচার স্যাটেলাইটের পাশাপাশি টেরেস্ট্রিয়াল মাধ্যমেও শুরু হবে।

আজ চট্টগ্রাম সার্কিট হাউজে বিশ্ব টেলিভিশন দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম ও চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন সম্মিলিতভাবে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

মন্ত্রী বলেন, বর্তমানে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র শুধু ক্যাবল টেলিভিশন হিসেবে সারা দেশে ও বিদেশে দেখা যায়। আগামী কয়েক মাসের মধ্যে এটিকে টেরেস্ট্রিয়াল চ্যানেল হিসেবেও উন্নীত করা হবে।

প্রিন্ট মাধ্যমের সাংবাদিকদের মতো টিভি সাংবাদিকদের আইনি সুরক্ষা দেওয়া প্রয়োজন বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, টেলিভিশনে কর্মরত সাংবাদিক ভাই-বোনদেরও আইনি সুরক্ষা দেওয়া প্রয়োজন। যারা ওয়েজবোর্ড নিয়ে  প্রিন্ট মাধ্যমে কাজ করেন, তাদের জন্য আইনি সুরক্ষা আছে। কিন্তু টেলিভিশনের ক্ষেত্রে আইনি সুরক্ষা এখন পর্যন্ত নেই। আমরা এ বিষয়টি নিয়ে কাজ করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম  বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান।

অন্যান্যের মধ্যে বাংলাদেশ টেলিভিশনের উপমহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, টিভি জার্নালিস্টস এসোসিয়েশন, চট্টগ্রাম সভাপতি নাসির উদ্দিন তোতা প্রমুখ।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ