আজকের শিরোনাম :

কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হলেন মোস্তফা কামাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৬

দৈনিক কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব লাভ করেছেন। তিনি প্রায় আট বছর ধরে দৈনিকটির নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তিন বছর ধরে সামগ্রিকভাবে দেখভাল করছিলেন পত্রিকাটি। 

২০০৯ সালের মে মাসে সিনিয়র সহকারী সম্পাদক হিসেবে কালের কণ্ঠে যোগ দেন মোস্তফা কামাল। তখন থেকেই টিম গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। ২০১০ সালের জানুয়ারি মাসেই উপ-সম্পাদক হিসেবে নিয়োগ লাভ করেন মোস্তফা কামাল। 

কালের কণ্ঠে যোগদানের আগে তিনি দৈনিক প্রথম আলোতে বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালে প্রথম আলোর জন্মলগ্ন থেকেই তিনি কূটনৈতিক প্রতিবেদক হিসেবে কাজ শুরু করেন। ২০০৯ সালের মে মাস পর্যন্ত তিনি কূটনৈতিক বিটে দায়িত্ব পালনের পাশাপাশি চিফ রিপোর্টার ও বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

সাহিত্যিক হিসেবেও মোস্তফা কামাল প্রতিষ্ঠিত। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১০৫টি। তার সাড়াজাগানো উপন্যাস- ‘অগ্নিকন্যা’, ‘অগ্নিপুরুষ’, ‘অগ্নিমানুষ’, ‘জননী’, ‘জনক জননীর গল্প’, ‘পারমিতাকে শুধু বাঁচাতে চেয়েছি’, ‘জিনাত সুন্দরী ও মন্ত্রীকাহিনী’ ও ‘হ্যালো কর্নেল’ প্রভৃতি। কলকাতা থেকে সাহিত্যম প্রকাশ করেছে দু’টি বই। এছাড়া ভারত ও যুক্তরাজ্য থেকে বেরিয়েছে দু’টি অনুবাদগ্রন্থ ‘দ্য মাদার’ ও ‘থ্রি নভেলস’। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ