রবিবার সারাদেশে সাংবাদিক সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৯, ২০:৪৫

নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ, ঢালাও ছাঁটাই বন্ধ ও গণমাধ্যমকর্মী আইন প্রণয়নসহ বিভিন্ন দাবিতে আগামীকাল রবিবার সারাদেশে সাংবাদিক সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজের আয়োজনে এই সাংবাদিক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

সমাবেশ শেষে এ দাবিতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের বরাবর একটি স্মারকলিপি দেয়া হবে। সমাবেশে অংশগ্রহণের জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

গত কয়েক বছর ধরে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে আন্দোলন করে যাচ্ছেন গণমাধ্যমকর্মীরা। কিন্তু নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) নবম মজুরি বোর্ডের রোয়েদাদ প্রস্তাব বাস্তব সম্মত নয় দাবি করে তার গেজেট না করতে হাইকোর্টে রিট আবেদন করে।

সেই রিটের পরিপ্রেক্ষিতে গত ৬ আগস্ট নবম ওয়েজ বোর্ডের সুপারিশের গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখতে রুলসহ আদেশ দেন হাইকোর্ট।

তবে রাষ্ট্রপক্ষ হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করার পর তা আগামী ১৯ আগস্ট আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি।

গত বছরের ১৯ জানুয়ারি আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. নিজামুল হককে প্রধান করে ১৩ সদস্যের নবম ওয়েজবোর্ড গঠন করে সরকার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ