বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার: ২ সংস্থাকে শোকজ করলো তথ্য মন্ত্রণালয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ২০:৪২

বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের কারণে পরিবেশক (ডিস্ট্রিবিউটর) সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

পূর্ব ঘোষণা অনুযায়ী এ বিষয়ে কয়েকবার সতর্কবার্তা জারির পর আজ সোমবার তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে এ নোটিশ জারি করা হলো।

জানা গেছে, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬’ এর উপধারা-১৯(১৩) এর বিধান লঙ্ঘন করে সংস্থা দুটি বাংলাদেশে ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার করে আসছিল।

আইন অনুযায়ী, বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপনে বাধা নিষেধ আরোপ করা হয়েছে। অর্থাৎ বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনও চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ।

কিন্তু তারপরও একশ্রেণির মানুষ অবৈধভাবে টাকা হাতিয়ে নিতে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন চালিয়ে যাচ্ছে। এ অবস্থায় সরকার আইনের বিষয়ে আবার কঠোর হয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ একদিন আগেও এবারে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, ইতোমধ্যেই আমরা দুই বার পরিপত্র জারি করেছি। এটি ১ এপ্রিল থেকেই পুরোপুরি বাস্তবায়ন করতে চাই।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ