চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের ঘোষণায় উদ্বিগ্ন ডিআরইউ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০১৯, ১৯:২৯

বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের ঘোষণা দেয়ায় উদ্বিগ্ন ডিআরইউ। গণমাধ্যমে পাঠানো লিখিত এক বিবৃতিতে ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান চ্যানেল নাইন কর্তৃপক্ষকে এ ধরনের হঠকারি পদক্ষেপ থেকে সরে আসার আহ্বান জানান। বলেন, দেশের গণমাধ্যম বিকাশে সরকারি ইতিবাচক উদ্যোগের সুযোগ নিয়ে, শুধু ব্যবসায়িক স্বার্থ হাসিল রীতিমতো অন্যায় ও অমানবিক।

সাংবাদিক ও কর্মচারিদের ত্যাগ-তিতীক্ষার প্রতি সম্মান রেখে মানবিক হওয়ার দাবি জানায় ডিআরইউ নেতৃবৃন্দ। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির সকল দায়ভার চ্যানেল নাইন কর্তৃপক্ষকেই বহন করতে হবে।

৩ মার্চ চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক এনায়েতুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, চ্যানেলটি এখন থেকে শুধু খেলাধুলা ও বিনোদন-সংক্রান্ত অনুষ্ঠান সম্প্রচার করবে।

চিঠিতে আরো বলা হয়, আগামী ২৮ মার্চ থেকে চ্যানেল নাইনে খবর সম্প্রচারসহ বার্তা বিভাগের সকল কার্যক্রম বন্ধ থাকবে। বার্তা বিভাগে কর্মরত সব সদস্যকে চাকরি থেকে অব্যাহতি দানের নোটিশ প্রদান করা হলো, যা সেদিন থেকে ৯০ দিনের মধ্যে কার্যকর হবে।

ডিআরইউ জানায়, এর জের ধরে চ্যানেলটির ১৬০ সাংবাদিক ও কর্মচারিকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এরমধ্যে বেশ কয়েকজন ডিআরইউ সদস্যও রয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ