আজকের শিরোনাম :

মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০১৯, ১০:০০

দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার ভোর ৫টা ১৫ মিনিটে রাজধানীর ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর। 

তার ভাই মো. আলী চৌধুরী জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে ধানমন্ডির নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে দ্রুত ইবনে সিনা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ভোর সোয়া ৫টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তিনি জানান, ভোর রাতে রাজধানীর ধানমন্ডির নিজ বাসায় তিনি স্ট্রোক করেন। তাৎক্ষণিকভাবে তাকে ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

এক সময় আজকের কাগজ বন্ধ হয়ে গেলে তিনি ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রধান বার্তা সম্পাদক হিসেবে ‘আমাদের সময়’ পত্রিকায় যোগ দেন। ওই বছরের অক্টোবরে তিনি ‘সকালের খবর’-এ বার্তা সম্পাদক ও ২০১১-এর এপ্রিলে ‘সমকাল’ পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন।

২০১২ সালে তিনি বার্তা সম্পাদক হিসেবে ‘দৈনিক মানবকণ্ঠে’ যোগদান করেন। এরপর ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ পর্যন্ত তিনি পত্রিকাটির বার্তা সম্পাদকের পাশাপাশি ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বও পালন করে আসছিলেন।

২০১৭ সালে তিনি পত্রিকাটির নির্বাহী সম্পাদক হন। পরবর্তীতে ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে পুনরায় তিনি দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

আজ মঙ্গলবার বাদ আসর তার ধানমন্ডির ১১/এ, ৪২ নাম্বর রোড সংলগ্ন বাসার পাশে তাকওয়া মসজিদে মরহুমের জানাজা অনুষ্টিত হবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ