না ফেরার দেশে শব্দ সৈনিক সরকার ফিরোজ উদ্দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৮, ১৮:২৬

সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের প্রধান উপদেষ্টা, দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার সাবেক উপদেষ্টা, গণমাধ্যম ব্যক্তিত্ব সরকার ফিরোজ উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশারাইজড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তিনি হৃদরোগ ও ফুসফুসের রোগে আক্রান্ত ছিলেন।

এটিএন বাংলার প্রতিষ্ঠাকালীন সময় থেকে উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন সরকার ফিরোজ। তিনি একাধারে ছিলেন উপস্থাপক, শব্দ সৈনিক। স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তিনি।

বিকাল ৩টায় তাঁর বর্তমান কর্মস্থল এটিএন নিউজের সামনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। বাদ আসর ধানমন্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর শাহজাহানপুর পারিবারিক কবরসস্থানে তাঁকে দাফন করা হয়।  

উল্লেখ্য, দীর্ঘ পাঁচ দশক ধরে তিনি টেলিভিশন মাধ্যমের সঙ্গে যুক্ত ছিলেন। পাকিস্তান টেলিভিশনের পর স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ টেলিভিশনে কর্মজীবন শুরু করেন তিনি।  অবসর গ্রহণের পর দুই দশকেরও বেশি সময় যাবত তিনি দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজে কর্মরত ছিলেন। ‘আবার তোরা মানুষ হ’সহ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন তিনি। 
 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food