আজকের শিরোনাম :

সাংবাদিক রইসুল হক বাহার আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৯

বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক আ ক ম রইসুল হক বাহার আর নেই। তিনি গতকাল মঙ্গলবার রাত ১১টায় নগরীর মেহেদীবাগস্থ একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহীর রাজিউন)।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।  তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

আজ বুধবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় মুক্তিযোদ্ধা-সাংবাদিক রইসুল হক বাহারের মরদেহ হাসপাতাল থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হলে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন নানা শ্রেণি-পেশার মানুষ।  শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনার থেকে চট্টগ্রাম বন্দর ভবনের সামনে মরদেহ নিয়ে যাওয়া হয়।  সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হবে।

এর আগে সিনিয়র এ সাংবাদিকের মৃত্যুর খবর নিশ্চিত করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। তিনি বলেন, বুকের ব্যথা অনুভব করায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাংবাদিক রইসুল হক বাহার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ছিলেন।

জানা গেছে, ১৯৬৯ সালে তিনি চট্টগ্রাম বন্দরে চাকরিতে যোগদান করেন।  তিনি মুক্তিযুদ্ধ বিষয়ে বইও লিখেছেন।  তিনি জাতীয় দৈনিক ডেইলী স্টারের চট্টগ্রাম ব্যুরো প্রধান, চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকায় সহযোগী সম্পাদক হিসেবে কাজ করেছেন।  তাঁর সর্বশেষ কর্মস্থল ছিল দৈনিক পূর্বকোণে সহযোগী সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।  ১৯৫২ সালের ১ এপ্রিল জন্মগ্রহণ করা প্রবীণ এ সাংবাদিক ১৯৭২ সালে  দৈনিক সেবক পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন।

সাংবাদিক রইসুল হক বাহারের মৃত্যুতে শোক জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র পক্ষ থেকে মুক্তিযোদ্ধা সাংবাদিক ও গবেষক রইসুল হক বাহারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএফইউজের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ