আজকের শিরোনাম :

আবারও বিক্রি হয়ে যাচ্ছে টাইম সাময়িকী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২০

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাপ্তাহিক সাময়িকী টাইম আবারও বিক্রি হয়ে যাচ্ছে। প্রযুক্তি প্রতিষ্ঠান সেলসফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক বেনিওফ ও তার স্ত্রী লিন বেনিওফ হতে যাচ্ছেন নতুন মালিক। সাময়িকী কিনতে তাদের ১৯ কোটি মার্কিন ডলার গুনতে হচ্ছে।

গতকাল রবিবার এ-সংক্রান্ত চুক্তির ঘোষণা আসার পর টাইমের প্রধান সম্পাদক এডওয়ার্ড ফেলসেনথার সহকর্মীদের উদ্দেশে বলেন, ‘বেনিওফ দম্পতি এটা পারিবারিক বিনিয়োগ হিসেবে ধরে রাখবেন।’ 

তিনি বলেন, ‘১৯৯৯ সালে মার্ক প্রতিষ্ঠিত সফটওয়্যার প্রতিষ্ঠান সেলসফোর্সের সঙ্গে টাইমের কোনো সম্পর্ক থাকবে না। তারা যেহেতু ব্যবসা পরিচালনা করবেন না, মার্ক ও লিনের নির্দেশনা ও পরামর্শ পেতে যাওয়ায় আমরা অত্যন্ত সৌভাগ্যবান।’

টাইমের বর্তমান মালিকানা প্রতিষ্ঠান মেরেডিথ করপোরেশন জানিয়েছে, আগামী ৩০ দিনের মধ্যেই চুক্তি সই হবে।

এর আগে প্রযুক্তি গুরু জেফ বেজস, যিনি ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের প্রতিষ্ঠাতা, দৈনিক পত্রিকা ওয়াশিংটন পোস্ট কিনে নেন। ৫ বছর আগে চুক্তির মধ্য দিয়ে জেফ বেজস সংবাদপত্র ব্যবসায় নামেন। তবে অ্যামাজনের সিইও হিসেবে তার যে ভূমিকা, সেটা ওয়াশিংটন পোস্টে আলাদা।

গত বছরের নভেম্বরে মেরেডিথ করপোরেশন টাইম সাময়িকী কিনে নেয়। এর কিছুদিন পরই প্রতিষ্ঠানটি সিদ্ধান্ত পাল্টায় এবং বলে তারা এটা বিক্রি করে দিতে চায়। গত মার্চ মাসেই মেরিডিথ টাইমকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনার কথা করেছিল বলে জানিয়েছে।

সাবেক টাইম ইনকের মালিকানায় থাকা আরো তিন প্রতিষ্ঠান—ফরচুন, মানি ও স্পোর্টস ইলাস্ট্রেটেড কিনেছিল মেরিডিথ। সেগুলোও বিক্রি করার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। তবে মার্ক বেনিওফ সেগুলো কিনছেন না।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ