গোলাম সারওয়ারর গ্রামের বাড়ীতে জানাজা সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৮, ১৯:১৬

বরিশাল , ১৫ আগস্ট, এবিনিউজ : দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের জানাজা সম্পন্ন হয়েছে বরিশালের বানারীপাড়ায়। আজ বুধবার বিকেল ৩টায় বরিশালের বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন প্রাঙ্গণে তার জানাজা সম্পন্ন হয়। এর আগে দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারযোগে তার মরদেহ বানারীপাড়ায় পৌঁছায়। এ সময় তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে বরিশালের রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও সাংস্কৃতিক নেতারা তার মরদেহে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বানারীপাড়াবাসী শেষবারের মতো বিদায় জানান প্রিয় গোলাম সারওয়ারকে। তাকে দেখতে বানারীপাড়ার জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠ ও সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে সকাল থেকে দূর-দূরান্ত থেকে জড়ো হন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দুপুর ২টা ২৫ মিনিটে বানারীপাড়ার জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠে গোলাম সারওয়ারের মরদেহ বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করলে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। এ সময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। প্রিয় মানুষকে হারিয়ে একে-অপরকে জড়িয়ে কান্না শুরু করেন।

শ্রদ্ধা জানাতে লোকজন চোখের পানি মুছতে মুছতে বলছিলেন, বানারীপাড়াবাসী হারিয়েছে এক দরদি অভিভাবককে। এ ক্ষতি অপূরণীয়। আমাদের মাথার ওপরের ছায়া চলে গেল।

এ সময় শোকাহত মানুষকে সান্ত্বনা দেন গোলাম সারওয়ারের ছোট ভাই বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা। পিতৃতুল্য ভাইয়ের মৃত্যুতে মঞ্জু মোল্লাও ছিলেন শোকে মুহ্যমান।

বিকেল ৩টায় বানারীপাড়া সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে গোলাম সারওয়ারের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। প্রশাসনের কর্মকর্তারা, আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেন। জানাজার আগে বানারীপাড়া থানা পুলিশের একটি চৌকস দল এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে।

গোলাম সারওয়ারের জানাজায় অংশ নেন- বরিশাল ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান, আওয়ামী লীগ নেতা মাহাবুব উদ্দিন বীরবিক্রম, বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল, বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান ও বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরিফুল ইসলাম প্রমুখ। জানাজা নামাজ শেষে বরিশাল ও বানারীপাড়ার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ