প্রাকৃতিক উপায়েই চুল হবে সিল্কি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০১৮, ১০:১৩

ঢাকা, ২৮ জুলাই, এবিনিউজ : হেয়ার স্ট্রেইটনারের সাহায্যে নয়, প্রাকৃতিক উপায়েই চুল হবে সিল্কি ও ঝলমলে। হাতের কাছে থাকা বিভিন্ন উপাদানের সাহায্যে চুল করতে পারেন সিল্কি। জেনে নিন চুল সিল্কি করা কিছু উপায়-

কলা : ১টি পাকা কলা চটকে ২ চা চামচ দই মেশান। মিশ্রণটি একদম মিহি হলে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে রাখুন। ৪৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ডিম : একটি ডিম ফেটিয়ে ১ চা চামচ মধু মেশান। ১ চা চামচ দুধের সর ও ১ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে নেড়ে নিন। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি ও শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ভিনেগার : ১ মগ পানিতে ১ চা চামচ সাদা ভিনেগার মিশিয়ে চুল ধুয়ে নিন শ্যাম্পু শেষে। চুল হবে ঝলমলে।

অ্যালোভেরা : অ্যালোভেরার পাতা থেকে ফ্রেশ জেল সংগ্রহ করুন। পানির সঙ্গে মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

গরম তেল : পরিমাণ মতো নারিকেল তেল অথবা অলিভ অয়েল গরম করে ঘষে ঘষে লাগান চুলের গোড়ায়। চুলেও ম্যাসাজ করুন তেল। গরম পানিতে তোয়ালে ডুবিয়ে নিংড়ে নিন। এবার গরম তোয়ালে দিয়ে চুল জড়িয়ে রাখুন ২০ মিনিট। তোয়ালে খুলে ১৫ মিনিট অপেক্ষা করুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।

টিপস
* কখনো গরম পানি দিয়ে চুল ধোবেন না।
* স্ট্রেইটনার অথবা হেয়ার ড্রায়ার যত কম ব্যবহার করবেন ততই ভালো।
* শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করা জরুরি।
* নিয়মিত চুলের আগা কাটবেন।
তথ্য : ইন্টারনেট

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ