ফেসিয়াল করার পর যা করবেন না

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ১০:২৭

ত্বকের যত্নে ফেসিয়ালের কোনো বিকল্প নেই। ফেসিয়াল নানাভাবে ত্বকের কাজে লাগে। এতে ত্বক নরম হয়। সেই সঙ্গে উজ্জ্বল ও প্রাণবন্তও হয়ে ওঠে। কিন্তু ফেসিয়াল করার পর অনেকেই এমন কিছু কাজ করে থাকেন যেগুলোয় ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে। এ বিষয়ে বিউটিশিয়ানরা কী বলছেন জেনে নিন।

পুনরায় ত্বক পরিষ্কার : ফেসিয়াল করলে এমনিতেই ত্বকের ওপরের অংশে জমে থাকা ময়লা এবং ক্ষতিকর উপাদান সব ধুয়ে যায়। তাই, ফেসিয়াল করার পর আবার ত্বক পরিষ্কার করতে নেই। এতে ত্বকের কোষগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকে।

ওয়াক্সিং : ফেসিয়াল করার পর ওয়াক্সিং করলে ত্বকের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

থ্রেডিং : ওয়াক্সিংয়ের মতোই ফেসিয়ালের পর ভুরু প্লাক বা থ্রেডিং করবেন না। এ সময় ত্বকের উপরিভাগ নরম থাকার কারণে এমন কাজ করলে ত্বকের প্রদাহ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে।

রোদে বের হওয়া : ফেসিয়ালের পর ত্বক যেহেতু স্পর্শকাতর হয় এ সময় রোদে ঘুরলে সে সূর্যের অতি বেগুনি রশ্মির প্রভাবে স্কিনের বাইরের অংশের ক্ষতি হয়।

বিউটি প্রডাক্ট : ফেসিয়াল করানোর ন্যূনতম তিন দিন পর বিউটি প্রোডাক্ট ব্যবহার করতে বলেন বিউটিশিয়ানরা। না হলে ক্ষতি হতে পারে ত্বকের।

ফেস মাস্ক : ফেসিয়ালের পর কোনো ফেসিয়াল মাস্ক ব্যবহার করার প্রয়োজন নেই। ফেসিয়াল করার কমপক্ষে ৩৬ ঘণ্টা পর ফেস মাস্ক ব্যবহার করতে পারেন।
সূত্র : বোল্ডস্কাই

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ