আজকের শিরোনাম :

যে ৬ ধরনের পুরুষ সম্পর্কে প্রতারণা করে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৮

সম্পর্কে কে প্রতারণা করবে আর কে করবে না তা বোঝা কঠিন। বিশেষজ্ঞরা বলছেন, কয়েক ধরনের পুরুষ আছে যাদের বৈশিষ্ট্য বিশ্লেষণ করে তাদের মধ্যে প্রতারণার প্রবণতা দেখা গেছে। জেনে নিন এমন ৬ ধরনের পুরুষের কথা-

মা-ভক্ত নন : দারুণ মা-ভক্ত ছেলেদের বিরক্তির চোখেই দেখেন মেয়েরা। তারা নাকি ছিঁচকাঁদুনে হয়ে থাকেন। কিন্তু গবেষণায় দেখা গেছে, যে সব পুরুষ একেবারেই মা-ভক্ত নন, তাদের মধ্যে প্রতারণার স্বভাব প্রবল। সাধারণ অর্থেই বোঝা যায়, অতি প্রিয় মানুষের আশপাশেও এরা বেশিক্ষণ থাকতে পছন্দ করে না। কাজেই প্রিয়তমার কাছে কীভাবে থাকবেন?

সব বিষয়ে রহস্যময় : হয়তো চরিত্রের সহস্যময়তা দেখেই মেয়েটি তার প্রেমে পড়েছেন। কিন্তু তিনি যদি সব ব্যাপারেই গোপনীয়তা রক্ষা করে চলে, তবে তাকে এতটা বিশ্বাস করা ঠিক নয়। এমন গোপন থাকার স্বভাব প্রতারণার প্রথম লক্ষণ। তবে তার চরিত্রে সঙ্গিনীর বিষয়ে ভালোবাসার প্রকাশের কোনো কমতি হয়তো থাকে না। কিন্তু লুকোচুরি স্বভাবে পুরুষরা প্রতারণায় পারদর্শী।

মনের টান নেই : প্রেমিকের এক কথাতেই প্রেমিকারা হয়তো বিগলিত হয়ে পড়েন। তাকে সবকিছু উজাড় করে দিতে প্রস্তুত হয়ে যান। ছেলেটিও তার ভাবভঙ্গিতে সঙ্গিনীর প্রতি দারুণ আন্তরিকতা প্রকাশ করেন। কিন্তু বিষয়টি যখন মনের টান, তখন ছেলেটি তা মোটেও অনুভব করেন না। দৈহিক সম্পর্কের ক্ষেত্রে হয়তো ছেলেটি আন্তরিক, কিন্তু সঙ্গিনীর মানসিক সমস্যা বা অন্য কোনো সমস্যার ক্ষেত্রে তাকে পুরোপুরি নিশ্চিন্ত দেখা যায়। এমন ছেলেরা প্রতারক না হয়ে পারে না।

শুধু ভুলে যাওয়া : আগামীকাল হয়তো দুজন মিলে কোনো রেস্টুরেন্টে বসার পরিকল্পনা করেছেন। কিন্তু ছেলেটার কাজ পড়ে গেছে। সমস্যাটা হলো, পরিকল্পনা বাদ দেওয়ার বিষয়টি তিনি সঙ্গিনীকে জানানোর কথা বেমালুম ভুলে যান। পরে দেখা হলে অতি আন্তরিকতার সঙ্গে দুঃখ প্রকাশ করেন। একই ঘটনা শপিংয়ে যাওয়া বা ঘুরতে যাওয়ার ক্ষেত্রেও করে থাকেন তিনি। এমন স্বভাবের ছেলেরাও প্রতারকদের লক্ষণ প্রকাশ করেন।

সঙ্গিনীকে নিয়ন্ত্রণে রাখতে চায় : এ ধরনের ছেলেরা সঙ্গিনীকে নিয়ন্ত্রণে রাখতে পছন্দ করে। তিনি নিজের বিষয়ে কোনো তথ্য দিতে চায় না। কিন্তু সঙ্গিনীর যাবতীয় তথ্য নিতে ওস্তাদ। বাইরে কোথায় অবস্থান করছেন তা কখনো প্রেমিকাকে জানাতে চায় না। এরাও প্রতারক পুরুষদের কাতারে পড়ে।

সম্পর্ক গোপন রাখে : সঠিক সময়ের আগে এই পুরুষরা কখনো সম্পর্কের কথা প্রকাশ করতে চান না। তিনি তার বন্ধু বা স্বজনের সঙ্গে কখনো সঙ্গিনীর পরিচয় করিয়ে দেয় না। পরিচিত কাউকে দেখলে চট করে প্রেমিকাকে নিয়ে আড়ালে চলে যায়। ফেসবুকে তিনি নিজের সিঙ্গেল স্ট্যাটাস দিয়ে থাকেন। তাদের মধ্যেও প্রতারকের স্বভাব স্পষ্ট।
তথ্য : ইন্ডিয়ান এক্সপ্রেস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ