আজকের শিরোনাম :

সিলেটে গণধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৭

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। কলেজের অধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমদ তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে অধ্যক্ষ জানান, তদন্ত কমিটির প্রধান করা হয়েছে গণিত বিভাগের প্রধান অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরীকে। তিন সদস্যের এ কমিটির অপর দুই সদস্য হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ (হোস্টেল সুপার শ্রীকান্ত ব্লক) ও অপর হোস্টেল সুপার জামাল উদ্দিন। কমিটিকে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

কলেজ অধ্যক্ষ সালেহ আহমদ আরও জানান, ধর্ষকদের ছাত্রত্ব বাতিলসহ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠানো হবে।

অপরদিকে দায়িত্ব অবহেলার অভিযোগে কলেজের প্রধান ফটকের দারোয়ান রাসেল মিয়া ও চৌকিদার সবুজ আহমদ রুহানকে সাসপেন্ড করা হয়েছে।

এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে কলেজ ছাত্রাবাসে এ ধর্ষণের ঘটনা ঘটে। অভিযুক্ত ধর্ষকরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। স্বামীকে নিয়ে সন্ধ্যায় এমসি কলেজে গিয়েছিলেন ওই গৃহবধূ। এ সময় কলেজ ক্যাম্পাস থেকে ৫-৬ জন ছাত্রলীগ নেতাকর্মী তাদের জোর করে ছাত্রাবাসে নিয়ে যায়। এরপর স্বামীকে আটকে রেখে গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ করে। পরে উদ্ধার করে ওই তরুণীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ