আজকের শিরোনাম :

অ্যাটর্নি জেনারেলের সুস্থতায় দেশবাসীর দোয়া চেয়েছেন পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৬

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএসএইচ) চিকিৎসাধীন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সুস্থতায় দেশবাসীর দোয়া কামনা করেছেন তার পরিবার।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শারীরিক অবস্থার বিষয়ে তার জামাতা সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট শেখ মো. রিয়াজুল হক আজ জানান, তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিবিড় পরিচর্যায় (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। অ্যাটর্নি জেনারেলের সুস্থতায় পরিবারের পক্ষ থেকে জামাতা অ্যাডভোকেট রিয়াজুল দেশবাসীর দোয়া চেয়েছেন।

তিনি বলেন, গত ২০ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেলের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। করোনামুক্ত হলেও তার শারীরিক অন্যান্য জটিলতা দেখা দেয়।

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক এমপি অ্যাটর্নি জেনারেলের সুস্থতায় সবার দোয়া চেয়েছেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে ১৮ সেপ্টেম্বর শুক্রবার ভোরে আইসিইউতে নেয়া হয়। এখনো নিবিড় পরিচর্যায় তার চিকিৎসা চলছে।

গত ৩ সেপ্টেম্বর রাতে অ্যাটর্নি জেনারেল জ্বর অনুভব করেন। শুক্রবার ৪ সেপ্টেম্বর সকালে করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজেটিভ আসে। একইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি সিএমএইচে ভর্তি হন।

সর্বোচ্চ আদালতের এ জেষ্ঠ্য আইনজীবী ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের অতিরিক্ত এটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। অ্যাডভোকেট মাহবুবে আলম সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্বপালন করেছেন। পরে ২০০৯ সালের ১৩ জানুয়ারি বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলা, জেল হত্যা মামলা, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ তথা যুদ্ধাপরাধ মামলার মতো ঐতিহাসিক মামলাসহ অসংখ্য গুরুত্বপূর্ণ মামলা সাফল্যের সঙ্গে পরিচালনা করেছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ