আজকের শিরোনাম :

সগিরা মোর্শেদ হত্যা মামলার অভিযোগ গঠন আবারও পেছাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:৫০

রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যা মামলায় তার ভাসুরসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে। আগামী ৭ অক্টোবর পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত অভিযোগ গঠনের নতুন এ দিন ধার্য করেন।

মামলার আসামিরা হলেন নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান এবং ভাড়াটে খুনি মারুফ রেজা।

গত ২৬ আগস্ট মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্ত মামলার এক আসামি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে না পারায় সময়ের আবেদন করেন তার আইনজীবী। পরে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ২১ সেপ্টেম্বর  এ দিন ধার্য করেন। এর আগে ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পিবিআইয়ের দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন।

১৬ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে সগিরার ভাসুরসহ চারজনকে আসামি করে ১ হাজার ৩০৯ পৃষ্ঠার একটি অভিযোগত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক রফিকুল ইসলাম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৯৮৯ সালের ২৫ জুলাই রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় গুলিতে নিহত হন সগিরা মোর্শেদ। এ ঘটনায় সগিরার স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় মামলা করেন। পরে মিন্টু ওরফে মন্টু ওরফে মরণ নামের এক ব্যক্তির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। বিচারও শুরু হয়েছিল।

সাক্ষ্যে ভাড়াটে খুনি মারুফ রেজার নাম আসায় মামলার অধিকতর তদন্তের নির্দেশ দেওয়া হয়। পরে মারুফ রেজার আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত অধিকতর তদন্তের আদেশ ও বিচারকাজ ছয় মাসের জন্য স্থগিত করেন। দীর্ঘ ৩০ বছর পর মামলাটি পুনরুজ্জীবিত হয় এবং গত ১৬ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে সগিরার ভাশুর ডা. হাসান (৭০) ও তাঁর স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহিনসহ (৬৪) চারজনকে আসামি করে এক হাজার ৩০৯ পৃষ্ঠার অভিযোগত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক রফিকুল ইসলাম।

৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পিবিআইয়ের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন। মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ১৫ মার্চ দিন ধার্য করা হয়। এরপর করোনা পরিস্থিতির কারণে আর শুনানি হয়নি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ