আজকের শিরোনাম :

তিতাসের বরখাস্ত ৮ কর্মকর্তার দুই দিনের রিমান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ২০:৩২

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের বরখাস্ত আট কর্মকর্তা কর্মচারীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বিস্ফোরণের ঘটনায় প্রাথমিক তদন্তে তাদের অপরাধের প্রমাণ মিলেছে বলে জানায় সিআইডি।

আজ শনিবার বিকালে আদালতে তাদের হাজির করে ৫ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে সিআইডি। শুনানি শেষে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- তিতাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলি মো. সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মাহমুদুর রহমান রাব্বি, সহকারি প্রকৌশলি এসএম হাসান শাহরিয়ার, সহকারি প্রকৌশলি মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মো. মুনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারি মো. আইউব আলী, হেলপার মো. হানিফ মিয়া, কর্মচারী মো. ইসমাইল প্রধান। 

গত ৪ঠা সেপ্টেম্বর রাতে এশার নামাজের সময় নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বাইতুস সালাত মসজিদে বিস্ফোরণ হয়। পরে মসজিদের নিচে গ্যাসের লাইনে লিকেজ থেকে গ্যাস বের হয়ে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানান তিতাসের তদন্ত কমিটি। এ ঘটনায় তিতাসের এই আট কর্মকর্তা কর্মচারিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এর আগে শনিবার সকালে বরখাস্ত তিতাসের প্রকৌশলীসহ আটজনকে নিজ নিজ এলাকা থেকে গ্রেপ্তার করে সিআইডি। এক সংবাদ সম্মেলনে ডিআইজি জানান, প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। 

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আরো দুইজনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃত্যু হলো ৩৩ জনের। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে আব্দুল আজিজ ও ফরিদ নামে দুইজনের মৃত্যু। এখনও আইসিইউতে চিকিৎসাধীন তিনজন। তাদের অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ