আজকের শিরোনাম :

রাজীবের কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ বহাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৮, ১৫:৩৮

ঢাকা, ১৩ মে, এবিনিউজ :  রাজধানীতে বেপরোয়া দুই বাসের রেষারেষিতে সরকারি তিতুমীর কলেজের স্নাতকের ছাত্র রাজীব হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যাওয়ার মামলায় রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেননি চেম্বার আদালত। ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ আপাতত বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ রবিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি স্থগিত না করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বিআরটিসির আবেদনের ওপর শুনানির জন্য ১৭ মে দিন ঠিক করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

আদালতে বিআরটিসির পক্ষে ছিলেন এ বি এম বায়েজীদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মুনীরুজ্জামান। রাজীবের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেননি। এ বিষয়ে ১৭ মে শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন।

এর আগে ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেন। এর মধ্যে ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ এক মাসের মধ্যে দিতে বলা হয় দুই বাস কর্তৃপক্ষকে।

কিন্তু বিআরটিসি ২৫ লাখ টাকা ক্ষতিপূরণের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ১০ মে আপিল আবেদন করেন।

গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজার এলাকায় দুই বাসের রেষারেষিতে হাত কাটা পড়ে রাজীবের। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ