কুমিল্লার মামলায় খালেদা জিয়ার ফের জামিন আবেদন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০১৮, ১২:১২

ঢাকা, ২৯ জুলাই, এবিনিউজ : কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন কুমিল্লায় নামঞ্জুর হওয়ার পর হাইকোর্টে আপিল করা হয়েছে।

আজ রবিবার সকালে সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

এর আগে গত ২৫ জুলাই কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলম শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি গভীর রাতে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের অবরোধের সময় কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। ওই মামলায় খালেদা জিয়াকে আসামি করা হয়। গত ১ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত। এর পর খালেদা জিয়ার আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। তখন আদালত ৮ আগস্ট শুনানির দিন ধার্য করেন। এরই মধ্যে তার আইনজীবীরা হাইকোর্টে ১৮ জুলাই জামিনের আবেদন করেন। গত সোমবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ ২৬ জুলাইয়ের মধ্যে নিম্ন আদালতে বিষয়টি নিষ্পত্তির জন্য নির্দেশ দেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ