সিনহা হত্যা: শামলাপুর চেকপোস্ট পরিদর্শন করলেন তদন্ত কর্মকর্তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ১৯:৪৮

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের ১৬ দিন পর মামলার তদন্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়দের সাথে কথা বলে জানার চেষ্টা করেছেন- কী ঘটেছিল ৩১শে জুলাই রাতে। তাৎক্ষকিভাবে পুরো ঘটনার একটি ম্যাপ সাজানোরও চেষ্টা করে র‌্যাব এর তদন্ত দল।

৩১শে জুলাই রাতে শামলাপুর এপিবিএন চেকপোস্টে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকতের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।  এই ঘটনায় মোট চারটি মামলারই তদন্ত এখন র‌্যাব এর হাতে।  এরই মধ্যে এক দফা মামলাগুলোর তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন করেছে র‌্যাব। এখন তদন্তের দায়িত্ব পেয়েছেন র‌্যাব কর্মকর্তা খায়রুল ইসলাম।

ঘটনার ১৬ দিন পর শনিবার বেলা ১২টায় র‌্যাব এর একটি দল শামলাপুর চেকপোস্টে আসে। যেখানে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। মামলার তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থল ঘুরে দেখে কথা বলেন চেকপোস্টে দায়িত্বরত এপিবিএনের সদসদের সঙ্গে।

ঘটনার দিন ৩১শে জুলাই রাতে কি ঘটেছিল তা জানার চেষ্টা করেন স্থানীয় লোকজনের কাছ থেকে। সে রাতে কি হয়েছিল, গাড়ির অবস্থান, গুলিবিদ্ধ হওয়ার পর সিনহাকে কোথায় কোথায় রাখা হয়েছে তার একটি চিত্র দাঁড় করানোর চেষ্টা করেন। মামলটাটি চাঞ্চল্যকর বিবেচনায় তদন্ত নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি তদন্তকারী কর্মকর্তা। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ