আজকের শিরোনাম :

আমি কোনো দুর্নীতি করিনি: স্বাস্থ্যের সাবেক ডিজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২০, ১৭:০৫

নিজেকে দুর্নীতি মুক্ত, সৎ, যোগ্য, দক্ষ ও পরিশ্রমী ব্যক্তি হিসেবে দাবি করেছেন স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালাম আজাদ।

নানা অনিয়ম ও অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের সদ্য বিদায়ী মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদকে দুর্নীতি দমন কমিশনে (দুদকে) তলব করা হয়। এর পরিপ্রেক্ষিতে আজ বুধবার (১২ আগস্ট) দুদক কার্যালয়ের হাজির হন স্বাস্থ্যের সাবেক ডিজি।

জিজ্ঞাসাবাদ শেষে তিনি বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের আবুল কালাম আজাদ বলেন, '২০১৬ সাল থেকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে কাজ করেছি। দায়িত্বরত অবস্থায় আমি কোনো দুর্নীতি করিনি। আমি একজন সৎ, দক্ষ, পরিশ্রমী, মেধাবী ও সজ্জন ব্যক্তি হিসেবে কাজ করেছি। যেহেতু আমি দায়িত্ব পালনের সময় দুর্নীতির অভিযোগ উঠেছে তাই আমি স্বেচ্ছায় পদত্যাগ করে দৃষ্টান্ত স্থাপন করেছি।'

দুর্নীতির অভিযোগে দুদকের তদন্তের বিষয়ে আবুল কালাম আজাদ বলেন, 'দুর্নীতি যেই করুক আমি তার শাস্তি চাই।' তদন্তের বিষয়ে দুদককে সবরকমের সহযোগিতা করবেন বলেও জানান স্বাস্থ্যের সাবেক ডিজি। এছাড়া একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে বলেও উল্লেখ করে তিনি। তবে, এ সময় সাংবাদিকরা বিভিন্ন রকম প্রশ্ন করলেও তিনি কোনো প্রশ্নেরই উত্তর দেননি।

এর আগে, নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে তলব করে দুর্নীতি দমন কমিশন। নির্ধারিত তারিখ অনুযায়ী দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে হাজির হলে, সকাল ১০টা থেকে দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বের অনুসন্ধানী দলের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করে।

এদিকে, আগামীকাল বৃহস্পতিবার (১৩ আগস্ট) রিজেন্ট হাসপাতালের জালিয়াতির বিষয়ে আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ