আজকের শিরোনাম :

পাপিয়ার বিরুদ্ধে দুদকের মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০, ১৬:২৪

৬ কোটি ২৪ লাখ ১৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামিমা নূর পাপিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

গত ২২ ফেব্রুয়ারি গোপনে বিদেশে পাড়ি দেয়ার আগে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে স্বামীসহ গ্রেপ্তার হন যুবলীগের বহিষ্কৃত নেতা শামীমা নূর পাপিয়া। ওইদিন রাজধানীর ফার্মগেটে ইন্দিরা রোডে পাপিয়ার বাসায় অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বেশকিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়। একইদিন রাজধানীর বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে ও শের-ই-বাংলা নগর থানায় তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা করে পুলিশ।

পাপিয়াকে গ্রেপ্তারের পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানে নামে দুদক। হোটেল ওয়েস্টিনে পাপিয়ার পরিশোধ করা বিল ভাউচারে দেখা যায়, পাঁচতারকা হোটেলটির বিলাসবহুল চারটি কক্ষ টানা চার মাস ৯ দিন নিজের দখলে রাখেন পাপিয়া। গ্রেপ্তারের দিন পর্যন্ত মোট ১২৯ দিনে পাপিয়া ও তার সঙ্গীদের থাকা, খাওয়া, মদের বিল বাবদ পরিশোধ করেছেন ৩ কোটি ২৩ লাখ টাকা। এ অর্থের বৈধ কোনো উৎস পায়নি দুদক। ভোগ-বিলাসে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করলেও ২০১৯-২০ অর্থবছরের আয়কর বিবরণীতে পাপিয়া দেখিয়েছিলেন মাত্র তিন লাখ টাকা। দুদকের তথ্যমতে, রাজধানীর ইন্দিরা রোডে পাপিয়া দম্পতির ২টি বিলাসবহুল ফ্ল্যাট, নরসিংদী শহরে ২টি ফ্ল্যাট ও বাগদী এলাকায় ২ কোটি টাকার ২টি প্লট আছে। পাপিয়া এবং তার স্বামীর অর্থের তথ্য জানতে দেশি-বিদেশি ৫৯টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠিও দেয় দুর্নীতি দমন কমিশন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ