আজকের শিরোনাম :

রিজেন্টের প্রতারণা : ক্ষতিগ্রস্তদের টাকা ফেরত দিতে হাইকোর্টে রিট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২০, ১৯:৪০

করোনায় রিজেন্ট হাসপাতালের প্রতারণার কারণে ক্ষতিগ্রস্ত প্রত্যেক রোগী থেকে নেওয়া ফি ক্ষতিপূরণসহ ফেরত দিতে হাইকোর্টে রিট করা হয়েছে। 

মানবাধিকার সংগঠন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পরিচালক ইশরাত হাসানের আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম এ রিট দাখিল করেন। 

রিট দাখিলের পর ব্যারিস্টার আব্দুল হালিম বলেন, রিটে যেসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে করোনা টেস্ট করানো হয়, সেগুলোর তালিকা প্রকাশ, স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য লাইসেন্সপ্রাপ্ত হাসপাতালগুলোর নাম ও সংখ্যা প্রকাশ, করোনা টেস্ট এবং  চিকিৎসার হাসপাতালগুলো মনিটরিংয়ে প্রত্যেক  থানা পর্যায়ে একটি কমিটি গঠন, রিজেন্ট হাসপাতালে করোনা টেস্টের ভুয়া সনদে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রকাশ, রিজেন্টের প্রতারণার কারণে যারা ক্ষতিগ্রস্ত প্রত্যেক রোগী থেকে নেওয়া ফি ক্ষতিপূরণসহ (২৫ হাজার টাকা করে) ফেরত দেওয়ার নির্দেশনা চেয়ে আবেদন করা হয়েছে। 

এছাড়া করোনার সেবা দেওয়া প্রতিষ্ঠানগুলো প্রতি সপ্তাহে যাতে সেবা নিয়ে পরিপূর্ণ একটি প্রতিবেদন স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠায় সে বিষয়ে বাধ্য করা, স্বাস্থ্য সেবা নিশ্চিতে একটি নীতিমালা প্রণয়ন এবং চিকিৎসা অবহেলায় ক্ষতিপূরণের বিষয়ে একটি নীতিমাল প্রণয়নেরও নির্দেশনা চাওয়া হয়েছে বলে আব্দুল হালিম জানিয়েছেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ