আজকের শিরোনাম :

সন্দেহ হলেই পুলিশ সদস্যদের ডোপটেস্ট: আইজিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ২১:৩৫

যেকোনো পুলিশ সদস্যকে মাদকাসক্ত মনে হলেই ডোপটেস্ট করার নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক। বুধবার (১৫ জুলাই) বিকেলে পুলিশ সদর দপ্তরে ঈদুল আজহা উপলক্ষ্যে পুলিশের সকল ইউনিট প্রধানদের সঙ্গে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত ব্যবস্থা সংক্রান্ত অনলাইন প্ল্যাটফর্ম জুম মিটিংয়ে সভাপতিত্বকালে এ নির্দেশ দেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ।

আইজিপি বলেন, 'আমরা দুর্নীতি ও মাদকমুক্ত পুলিশ গড়তে চাই। ইতিমধ্যে এ বিষয়ে ৬৬০ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মাদক ও দুর্নীতি বন্ধে নির্দেশনা দেয়া হয়েছে।' এমনকি কোনো পুলিশ সদস্য মাদকাসক্ত সন্দেহ হলে তার ডোপটেস্ট করানোর নির্দেশ দেন আইজিপি।

কোরবানির পশুর চামড়া ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজি ও অরাজকতা বরদাশত করা হবে না বলেও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন আইজিপি। এ সময় চামড়া পাচার রোধেও প্র‌য়োজনীয় উ‌দ্যোগ গ্রহণ কর‌তে বেনজির আহমেদ।

কোরবানির ঈদ উপলক্ষ্যে আয়োজিত পশুর হাটে জালনোটের ব্যবহার বন্ধে পুলিশি তৎপরতা বাড়ানোর আহ্বান জানান পুলিশ প্রধান। এছাড়া ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত হাসিল আদায় করতে না পারে, সে ব্যাপারে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

ঈদকে কেন্দ্র করে জঙ্গি ও সন্ত্রাসী গোষ্ঠীর অপতৎপরতা সম্পর্কে সদা সতর্ক থেকে গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং নজরদারি বাড়ানোর আহ্বান জানান আইজিপি।

এদিকে, ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করার ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে ড. বেনজির আহমেদ বলেন, 'সড়ক ও নৌ-রুটে অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না।' এছাড়া সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথাও জানান পুলিশ প্রধান।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে সকলকে ঈদ উদযাপনের আহ্বান জানান পুলিশ মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ