আজকের শিরোনাম :

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০১৮, ১০:৪৬

ঢাকা, ২৪ জুলাই, এবিনিউজ : নাটোর, নড়াইল, চাঁপাইনবাবগঞ্জ ও নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৪ জন নিহত হয়েছেন। 

সোমবার দিবাগত রাত ও আজ মঙ্গলবার ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নাটোর : নাটোরের লালপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আহাদুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। 

সোমবার দিনগত মধ্যরাতে উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের বিজয়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আহাদুল ইসলাম উপজেলার তিলকপুর গ্রামের মোমিন মণ্ডলের ছেলে।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, র‌্যাবের একটি নিয়মিত টহল দল সোমবার মধ্যরাতে লালপুর উপজেলার বিজয়পুর এলাকায় টহল দিচ্ছিল। এ সময় সেখানে কয়েকজন ব্যক্তির উপস্থিতি টের পেয়ে সে দিকে অগ্রসর হলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে একজন গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গেলে অন্যরা পালিয়ে যায়। র‌্যাব সদস্যরা সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। নিহতের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

নড়াইল : নড়াইলের লোহাগড়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছেন। 

সোমবার দিবাগত রাত ৩টার দিকে লোহাগড়ার কচুবাড়িয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ সময় একটি ওয়ান শুটারগান, দুটি গুলি, দুটি ধারালো অস্ত্র ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়।

বন্দুকযুদ্ধে আহত হন লোহাগড়া থানার উপপরিদর্শক (এসআই) মাহফুজুল হাসান, সহকারী উপপরিদর্শক (এএসআই) প্রলয় চক্রবর্তী, কনস্টেবল মুরাদ ও টিটু। আহত পুলিশ সদস্যদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, কয়েকজন ডাকাত কচুবাড়িয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। রাত ৩টার দিকে সেখানে উপস্থিত হলে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে গুলিবিনিময়ের একপর্যায়ে পুলিশ গুলিবিদ্ধ এক ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ডাকাতের পরিচয় এখনো পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোহাম্মদপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ফারুক হোসেন (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন।

সোমবার দিনগত রাত দেড়টার দিকে বন্দুকযুদ্ধে এ ঘটনা ঘটে।

নিহত ফারুক শিবগঞ্জ উপজেলার গোলাপ বাজার এলাকার নওশাদ আলীর ছেলে।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার এএসপি আবুল খায়ের জানান, সোমবার দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাবের একটি টহল দল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-চৌডালা সড়কের মোহাম্মদপুর-ত্রিমোহনী এলাকায় পৌঁছালে ডাকাত দলের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গোলাগুলি থেমে গেলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাব জানায়, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মাদকবিরোধী অভিযানে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আলমগীর নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। 

আজ মঙ্গলবার ভোরে উপজেলার পিরোজপুর চেঙ্গাকান্দি আগমন সিএনজি স্টেশনের পাশে এ ঘটনা ঘটে। 

র‌্যাব-১১-এর এএসপি বিল্লাল হোসেন জানান, নিয়মিত মাদকবিরোধী অভিযান চালানোর সময় ভোরে সোনারগাওঁ উপজেলার পিরোজপুর চেঙ্গাকান্দি আগমন সিএনজি স্টেশনের পাশ থেকে আলমগীর ও তার সহযোগীরা র‌্যাবের ওপর হামলা ও গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই নিহত হয় আলমগীর। এ সময় র‌্যাব-১১-এর হাবিলদার হাবিবুর রহমান ও কনস্টেবল মিজান তালুকদার আহত হন।

তিনি আরও জানান, আলমগীরের নামে খোঁজ নিয়ে জানা গেছে বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ১৯টি মামলা রয়েছে। এর মধ্যে মাদক মামলা ১০টি। 

ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও ১৫শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ