আজকের শিরোনাম :

মাস্ক দুর্নীতি

জেএমআই'র চেয়ারম্যানসহ ২ জনকে টানা ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ২০:২৩

নিম্নমানের মাস্ক সরবরাহের অভিযোগে জেএমআই গ্রুপের চেয়ারম্যান এবং তমা কনস্ট্রাকশনের মেডিক্যাল টিমের সমন্বয়কারীকে পাঁচ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এন-৯৫ মাস্ক কেনাকাটায় দুর্নীতির অভিযোগে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আবদুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী মতিউর রহমানকে টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। মাস্ক জালিয়াতির ঘটনা অস্বীকার করলেও, দুদক বলছে তাদের বিরুদ্ধে অভিযোগ সুনির্দিষ্ট। দুদক সচিব বলেছেন, অভিযোগের দালিলিক প্রমাণ পেলেই আইনি ব্যবস্থা নেয়া হবে।

এন৯৫ মাস্কের মোড়কে সরকারকে সাধারণ মাস্ক দেয় জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড। এ নিয়ে আপত্তি তোলেন চিকিৎসকরাই।

করোনা চিকিৎসা সেবায় নিয়োজিতদের জন্য ভুয়া এন-৯৫ সরবরাহের অভিযোগে অনুসন্ধানে নামে দুদক। বুধবার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুর রাজ্জাককে টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি দুদককে জানান, এন নাইনটি ফাইভ মাস্কের মোড়ক তাদের প্রতিষ্ঠানের কর্মীদের ভুলেই দেয়া হয়েছে।

তবে, জিজ্ঞাসাবাদ শেষে গণমাধ্যমের সামনে অভিযোগের বিষয়টি এড়িয়ে যান তিনি। জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আবদুর রাজ্জাক বলেন, ‘আমাকে যেসব প্রশ্ন করা হয়েছে তার সবগুলোরই উত্তর দিয়েছি।‘

তিনি কোনো দুর্নীতি করেছেন কি না এমন প্রশ্ন করলে জেএমআই গ্রুপের চেয়ারম্যান বলেন, ‘এ বিষয়ে আমি কোনো কথাই বলতে চাই না। যা বলার দুদককে বলেছি।‘

তমা কনস্ট্রাকশনের বিরুদ্ধে দুদকে আসা গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, তিন লাখ পিস এন-৯৫ আমদানির কথা জানায় প্রতিষ্ঠানটি। দৈবচয়নের ভিত্তিতে পর্যবেক্ষণে ২০টি কার্টুনের মাঝে ছয়টি কার্টুনে এক থেকে দু'টি বক্স কম পাওয়া যায়। এসব অভিযোগে তমা কনস্ট্রাকশনের মেডিক্যাল টিমের সমন্বয়ক মতিউর রহমানকেও পাঁচঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দুদক।

জিজ্ঞাসাবাদ শেষে তিনি দাবি করেন, মাস্ক কম দেয়া নিয়ে তুলকালাম হলেও, তিন লাখের মধ্যে মাত্র ৬০টি কম ছিলো।

তবে অভিযুক্তরা যাই বলুক দুর্নীতি দমন কমিশনের সচিব দিলোয়ার বখত বলছেন, জিজ্ঞাসাবাদে তারা যাই বলুক, অভিযোগ সুনির্দিষ্ট।

এদিকে, মাস্ক দুর্নীতির অভিযোগে অ্যালন করপোরেশনের চেয়ারম্যান আমিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও, তিনি দুদককে লিখিতভাবে অসুস্থ থাকার কথা জানিয়েছেন। বৃহস্পতিবার একই অভিযোগে আরও দুই ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রধানকে জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ