আজকের শিরোনাম :

অবৈধপথে বাংলাদেশে আনা ২৮ টি ভারতীয় গরু উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২০, ২২:০৬

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শিবচন্ডি সীমান্ত এলাকা থেকে ২৮ টি ভারতীয় গরু উদ্ধার করেছে পুলিশ। গরুগুলো ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আনা হয়েছে বলে পুলিশ জানায়।

শনিবার বিকেলে উপজেলার দেবনগর ইউনিয়নের ভারতীয় সীমান্তঘেঁষা শিবচন্ডি এলাকা থেকে গরুগুলো উদ্ধার করা হয়। তবে চোরাকারবারিদের কাউকে আটক করতে পারেনি পুলিশ। গরুগুলোর আনুমানিক মূল্য ৭ লাখ টাকা।

তেঁতুলিয়া মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত) আবু সাঈদ চৌধুরী বলেন, চোরাই পথে ভারতীয় গরু এনে শিবচন্ডি এলাকায় বেঁধে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকার বিভিন্ন স্থান থেকে ছোট বড় ২৮ টি ভারতীয় গরু উদ্ধার করা হয়। গরুগুলো এখন থানা হেফাজতে রয়েছে। চোরাকারবারিদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে। কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে তেঁতুলিয়ার বিভিন্ন সীমান্তে চোরাকারবারিরা সক্রিয় হতে শুরু করেছে।

পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, দেশি খামারিদের কথা বিবেচনা করে ভারত থেকে  কেউ যেন চোরাই পথে গরু বাংলাদেশে আনতে না পারে সেজন্য পঞ্চগড় জেলা পুলিশ তৎপর রয়েছে। সেই তৎপরতার অংশ হিসেবে পুলিশ অভিযান চালিয়ে ২৮টি গরু উদ্ধার করেছে। গরুগুলোর প্রকৃত মালিক না থাকায় আইনী প্রক্রিয়া শেষে কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ