আজকের শিরোনাম :

৪ জেলায় বন্দুকযুদ্ধে ৪ ‘মাদক ব্যবসায়ী’ নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুলাই ২০১৮, ১২:৩২

ঢাকা, ২১ জুলাই, এবিনিউজ : কুষ্টিয়া, চাঁপাইনবাবগঞ্জ, কক্সবাজার ও দিনাজপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং নিজেদের মধ্যে ৪ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। 

শুক্রবার দিনগত রাত দেড়টা থেকে আজ শনিবার ৪টার মধ্যে এ বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে। 

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শামছুদ্দিন ওরফে শ্যাম (৩৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। 

পুলিশের দাবি, নিহত শামছুদ্দিন একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। 

শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় এ  ঘটনা ঘটে। 

নিহত শামছুদ্দিন ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় বিশ্বাস পাড়া গ্রামের মৃত্যু কুব্বাত আলীর ছেলে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, শুক্রবার দিবাগত  রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে ভেড়ামারার বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক কেনাবেচা করছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে কত্যর্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

তিনি আরও জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ১টি  দেশি ওয়ান শুটারগান,  ২ রাউন্ড গুলি ও ৫শ’ পিস ইয়াবা উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশের এক এসআইসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছে। 

নিহত মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়ে। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় প্রায় ৮টি মাদকের মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে : চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে।

র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী। নিহত ব্যক্তির পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। 

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মোল্লান গ্রামে এ ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫-এর ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ বলেন, ‘নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সুন্দরপুর এলাকায় টহল দিচ্ছিল র‌্যাবের একটি দল। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মোল্লান গ্রামের একটি আম বাগানে ৫-৬ জনের একটি মাদক চক্রের দল মাদক কেনাবেচা করছে। এ খবর পেয়ে সেখানে অভিযান চালায় র‌্যাব। উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এ সময় তারা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় ওই আমবাগানে তল্লাশি চালালে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পাওয়া যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই মাদক ব্যবসায়ীকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, চার রাউন্ড গুলি ও ১১৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় দুই মাদক ব্যবসায়ী গ্রুপের মধ্যে গোলাগুলিতে মোহাম্মদ ইসমাইল (৩০) নামের এক যুবক নিহত হয়েছে। 

আজ ভোররাত ৪টার দিকে চকরিয়া-লামা সড়কের কুমারিয়া ব্রিজের পাশে এ গোলাগুলির ঘটনা ঘটে। 

নিহত ইসমাইল চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের পুঁচপাড়া গ্রামের আবদুস সালামের ছেলে। 
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, শনিবার ভোররাত আনুমানিক ৪টার দিকে খবর আসে যে, চকরিয়া-লামা সড়কের কুমারিয়া ব্রিজের পাশে দুই মাদক ব্যবসায়ী গ্রুপের মধ্যে আধিপত্য নিয়ে গোলাগুলি হচ্ছে। এ সময় চকয়িা থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে মো. ইসমাইল (৩০) নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়। 

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও ৪৬৫পিস ইয়াবা উদ্ধার করেছে।

তার বিরুদ্ধে চকরিয়া থানায় ৬টি মাদকদ্রব্য আইনে মামলা রয়েছে। পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো প্রস্তুতি নিচ্ছে।

দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরে মাদক ব্যবসায়ীদের দুপক্ষের গোলাগুলিতে আবদুর রহিম (৪৫) নামে একজন নিহত হয়েছে। শনিবার ভোররাত ৩টার দিকে পার্বতীপুর উপজেলার বেলাইচণ্ডী এলাকার বিদ্যুৎ মোড় থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। 

ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি ও মাদক উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত আবদুর রহিম উপজেলার পুরাতন বাজার রেলগেট এলাকার নুরুন্নবীর ছেলে।

পার্বতীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান জানান, গোলাগুলির খবর পেয়ে ভোররাত ৩টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবদুর রহিমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

ঘটনাস্থল থেকে ১টি শুটারগান, এক রাউন্ড গুলি, গুলির খোসা, ১০০ পিস ইয়াবা ও ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। 

আবদুর রহিম চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে পার্বতীপুর থানায় একাধিক মামলা রয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ