আজকের শিরোনাম :

রাশেদ চিশতীকে হাইকোর্টের দেয়া জামিন আপিল বিভাগে স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২০, ২১:৩১

১৫৯ কোটি টাকা আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান, মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে, হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

এ আদেশের ফলে রাশেদুল চিশতীকে কারাগারেই থাকতে হবে বলে জানিয়েছেন আইনজীবীরা। চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এই আদেশ দেন। গত ২৭ মে রাশেদুল চিশতীকে দেয়া জামিন, নিয়মিত বেঞ্চে শুনানি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে বলে আদেশ দেন হাইকোর্ট।

পরে এই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন রাশেদ চিশতী। এর আগে গত ১৮ মে রাশেদ চিশতীকে ঢাকার ভার্চুয়াল নিম্ন আদালত জামিন দিয়েছিলেন। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন।

২০১৯ সালের ১৭ অক্টোবর ফারমার্স ব্যাংকের ১৫৯ কোটি টাকা আত্মসাতের ঘটনায় করা মামলায় ব্যাংকটির নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী, তার স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ফারমার্স ব্যাংকের চাকরিচ্যুত এসভিপি জিয়া উদ্দিন আহমেদ ও চাকরিচ্যুত ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দেয় দুনীতি দমন কমিশন। ২০১৮ সালের ১০ এপ্রিল এ মামলা দায়ের করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ