আজকের শিরোনাম :

রংপুরে বোরকা পরে ছাত্রীনিবাসে ধর্ষণ : ২ জনের যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৮, ১৫:০২

রংপুর, ১৯ জুলাই, এবিনিউজ : রংপুরের একটি ছাত্রীনিবাসে বোরকা পরে ঢুকে ধর্ষণের দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া আদালত আসামিদের ২৫ হাজার টাকা করে জরিমানা করেছেন। জরিমানা না দিলে তাদের আরও ৬ মাস কারাগারে থাকতে হবে।

আজ বৃহস্পতিবার রংপুরের নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাবিদ হোসাইন এ মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন জেলার মিঠাপুকুর উপজেলার হারুন অর রশিদের ছেলে তাসকির হোসেন (২৮) ও তার সহযোগী একই উপজেলার গড়েরপাড় এলাকার দুলালী আকতার (২৮)।

রায় ঘোষণার সময় তারা আদালতের কাঠগড়ায় ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) রফিক হাছনাইন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুল হক প্রামাণিক।

মামলার অভিযোগে জানা যায়, রংপুর নগরের লালবাগ খামারপাড়া এলাকায় শাকিব টাওয়ার নামে একটি বেসরকারি ছাত্রীনিবাসে থেকে রংপুর সরকারি কলেজে বাংলা তৃতীয় বর্ষে পড়ালেখা করতেন দুলালী আকতার। কারমাইকেল কলেজে অনার্স শেষ বর্ষের ছাত্র তাসকির হোসেনকে পছন্দ করতেন দুলালী। কিন্তু তাসকির হোসেন দুলালীর বান্ধবী নির্যাতিত ওই ছাত্রীর কাছে প্রেমের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হয়। পরবর্তী সময়ে তাসকির দুলালীর ওই বান্ধবীকে ধর্ষণে সহায়তার শর্তে দুলালীর সঙ্গে প্রেমের সম্পর্কে রাজি হয়। পূর্বপরিকল্পনা অনুযায়ী নিজের ভুয়া জন্মদিন পালনের কথা বলে ২০১০ সালের ২১ ডিসেম্বর দুপুরে দুলালী তার বান্ধবী ওই ছাত্রীকে তার কক্ষে ডেকে আনেন। শীতকালীন ছুটির কারণে ছাত্রীনিবাসে দুলালী ছাড়া আর কেউ ছিল না। কিছুক্ষণ পর সেখানে বোরকা পরে ছাত্রীর ছদ্মবেশে আসেন কারমাইকেল কলেজের প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্স শ্রেণির ছাত্র তাসকির হোসেন। দুজনকে কক্ষে রেখে দুলালী বাইরে বেরিয়ে এসে দরজায় তালা লাগিয়ে দিয়ে পাহারা দেন। এ সুযোগে তাসকির ওই ছাত্রীকে ধর্ষণ করেন এবং গোপনে ওই দৃশ্য ফোনে ভিডিও করে। লোকলজ্জার ভয়ে ধর্ষিতা বিষয়টি কাউকে জানায়নি। পরদিন তাসকির ফের ধর্ষণের প্রস্তাব দিলে নির্যাতিতা ওই ছাত্রী রংপুর কোতোয়ালি থানায় তাসকির ও দুলালীর বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ