আজকের শিরোনাম :

চিঠি দিয়ে ইউজিসি চেয়ারম্যানকে হত্যার হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৮, ১৪:৪৬ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ১৫:২৪

ঢাকা, ১৮ জুলাই, এবিনিউজ : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল মান্নানকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।

গতকাল মঙ্গলবার সাভারের জনৈক নুর হোসেন নামক এক ব্যক্তি ডাকযোগে পাঠানো এক পত্রের মাধ্যমে হত্যার হুমকি প্রদান করে।

এ ব্যাপারে ইউজিসি’র নিরাপত্তা কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান ইউজিসি’র চেয়ারম্যানের নিরাপত্তা চেয়ে আজ বুধবার (১৮ জুলাই ২০১৮) তারিখে শেরে বাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ইউজিসি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

হুমকি প্রদান করা চিঠিটি হুবহু তুলে ধরা হলো-

২৫.০২.২০০৯ সালে তৎকালীন বিডিআর হেডকোয়ার্টার পিলকানায় যে হত্যাকান্ড হয়েছিল তাতে ষড়যন্ত্রকারী হিসেবে একটি তদন্তে আপনার নাম পাওয়া গেছে। দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে ধ্বংস করার জন্য ২৫/০২/২০০৯ইং তারিখের আগেই বিশেষ পরিকল্পনা করে। যারা পরিকল্পনা করে তাদের সাথে আপনার যোগসূত্র ছিল। আপনি ভরতীয় ‘র’ (RAW) এর এক নম্বর এজেন্ট। আপনার কর্মস্থলে দুর্নীতি করে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। দুর্নীতি দমন কমিশন তদন্ত করলে আপনার বিশাল অবৈধ সম্পদের বিবরন পাওয়া যাবে। ২৫/০২/২০০৯ইং তারিখে পিলখানায় আপনি দেশী-বিদেশী ষড়যন্তকারীদের কাছ থেকে ১০ কোটি টাকা নিয়েছেন মর্মে সরকারের একটি সংস্থার কাছে তথ্য রয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে বিশালাকারের দুর্নীতি করে নামে-বেনামে প্রচুর সম্পদ গড়েছেন। আপনাকে জুতা দিয় পিটাইলে চলবে না বরং বায়তুল মোকাররম এলাকায় প্রকাশ্যে মৃত্যুদন্ড দিতে হবে।
পিলখানায় আরেকটি হত্যাকান্ড ঘটানোর জন্য আপনি আবারও ষড়যন্ত্র করিতেছেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর ১২তম চেয়ারম্যান পদে চার বছরের জন্য নিয়োগ পান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, প্রাজ্ঞ-অভিজ্ঞ শিক্ষাবিদ ও কলামিস্ট অধ্যাপক আবদুল মান্নান।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ