আজকের শিরোনাম :

ডেসটিনির পরিচালককে জামিন দেননি হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২০, ১৯:১৮

দুদকের করা মানি লন্ডারিং মামলায় হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে জামিন পাননি ডেসটিনি গ্রুপের পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল (অবঃ) দিদারুল আলম।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল বেঞ্চ তার জামিন আবেদনের উপর শুনানি শেষে তার আবেদনটি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য প্রেরণ করেন।

আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন নাহার কনা। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন মো. খুরশিদ আলম খান ও এম এ আজিজ খান।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র এডভোকেট এ এম আমিন উদ্দিন ও ব্যারিস্টার মইনুল হোসেন।

পরে এ কে এম আমিন উদ্দিন জানান, হাইকোর্ট ডেসটিনি পরিচালককে জামিন দেন। আদালত আদেশ দিয়েছেন কোর্ট খোলার এক সপ্তাহ পর অথবা নিয়মিত কোর্ট না খুললে ৩০ দিন পর মামলার জামিন আবেদনের উপর পুনঃশুনানি হবে।

মামলার বিবরণী থেকে মতে, ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডে ও ডেসটিনি ট্রি প্ল্যানটেশনের বিরুদ্ধে আর্থিক অর্থবছর ২০০৯-২০১০ থেকে ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ১হাজার ১৭৮ কোটি ৬১ লাখ টাকা স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগ তোলে দুদক।

পরে ২২ জনকে আসামি করে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় মামলা নং ৩৩ দায়ের করেন করে দুদক। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ আদালত ৪-এ বিচারাধীন। দিদারুল আলম এ মামলায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ