গণপরিবহনে শৃঙ্খলায় পুলিশের ক্রাইম ম্যানেজমেন্ট পরিকল্পনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২০, ১৮:৩২

সরকারের ঘোষণা অনুযায়ী আগামীকাল ৩১ মে (রোববার) থেকে সারাদেশে গণপরিবহন চলাচল শুরু হচ্ছে।  এ কারণে ট্রাফিক ম্যানেজমেন্টকে ঢেলে সাজানো হয়েছে বলে পুলিশ হেডকোয়ার্টার্স এর এক ভিডিও বার্তায় জানানো হয়েছে।

শনিবার (৩০ মে) দুপুরে এআইজি মিডিয়া সোহেল রানা এক ভিডিও বার্তায় বলেন, করোনা দুর্যোগের কারণে আমাদের পুলিশের ক্রাইম এবং ট্রাফিক ম্যানেজমেন্ট কর্মকাণ্ডে শিথিলতা চলে আসে।  কিন্তু সরকার যেহেতু গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে, কোনো সরকারি ছুটি ঘোষণা করেনি, এ কারণে বাংলাদেশ পুলিশ নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামবে।

তিনি আরও বলেন, এজন্য প্রতিটি থানাকে নতুন করে ক্রাইম ম্যানেজমেন্ট পরিকল্পনা করে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া রাজধানী ঢাকাসহ সারাদেশে যেসব পরিবহন চলাচল করবে সেখানে সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য ট্রাফিক পুলিশকে নতুনভাবে পরিকল্পনা করে কাজ করতে নির্দেশ দিয়েছেন পুলিশের শীর্ষ কর্মকর্তারা। তারই অংশ হিসাবে আগামী ১ জুন থেকে এ পরিকল্পনা নিয়ে মাঠে কাজ করবে পুলিশ। এজন্য জনগণকেও সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

সোহেল রানা বলেন, ভাইরাসটি আমাদের দেশে কতোদিন থাকবে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। এ কারণে পুলিশের আগের কাজ সামাজিক দূরত্ব নিশ্চিত, লোকজনকে অপ্রয়োজনে বাইরে বের না হওয়া, বিভিন্ন মানবিক সহযোগিতা, সর্বোপরি জনগণকে সচেতন করার কার্যক্রম অব্যাহত থাকবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ