আজকের শিরোনাম :

হাইকোর্টের ১৮ বিচারপতি শপথ নিলেন ভিডিও কনফারেন্সে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২০, ১৭:৩৩

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক হিসেবে ১৮ জন বিচারপতি আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ নিয়েছেন।

আজকের এই শপথের বিষয়ে সুপ্রিম কোর্টের মুহাম্মদ সাইফুর রহমান বলেন: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শনিবার বিকাল তিনটায় ভিডিও কনাফারেন্সের মাধ্যমে ১৮ বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান। এসময় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত ছিলেন। আর শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল মো: আলী আকবর।

যে ১৮ জন বিচারপতি আজ শপথ নিলেন তারা হচ্ছেন: মো. আবু আহমেদ জমাদার, এ এস এম আব্দুল মোবিন, মো. মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব, মো. কামরুল হোসেন মোল্লা, এস এম কুদ্দুস জামান, মো. আতোয়ার রহমান, খিজির হায়াত, শশাঙ্ক শেখর সরকার, মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম ও মো. রিয়াজ উদ্দিন খান। মো. খায়রুল আলম, এস এম মনিরুজ্জামান, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান ও কে এম হাফিজুল আলম।

এর আগে ২০১৮ সালের ৩০ মে এই ১৮ জন হাইকোর্টের “অতিরিক্ত” বিচারপতি হিসাবে নিয়োগ পান। এরপর দুই বছর “অতিরিক্ত” বিচারপতি হিসেবে দায়িত্ব পালনের পর এদের হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হলো। প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শক্রমে রাষ্ট্রপতির দেয়া এই নিয়োগের বিষয়টি গতকাল প্রজ্ঞাপনের মাধ্যমে জানায় আইন মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে, আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘শপথ গ্রহণের তারিখ থেকে এই বিচারপতিদের নিয়োগ কার্যকর হবে।’

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ