আজকের শিরোনাম :

কটূক্তির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০১৮, ১১:২৭ | আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১১:৪৪

ঢাকা, ১৬ জুলাই, এবিনিউজ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ক্ষমতাসীন আওয়ামী লীগকে নিয়ে ‘কটূক্তি’র অভিযোগে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে এ আবেদন করেন মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। 

এ বি সিদ্দিকী বলেন, মামলাটিতে গত ৩০ জুন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী। আজ মামলাটির ধার্য তারিখ রয়েছে। আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছি। আজই এ বিষয়ে শুনানি হতে পারে।

উল্লেখ, গত ১১ জুলাই মানহানির একটি মামলায় খালেদা জিয়া এবং গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে একই আদালত পুলিশের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ওই মামলার বাদীও এ বি সিদ্দিকী।

গত বছরের ২৫ জানুয়ারি আদালতে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক। ওই দিন আদালত শাহবাগ থানা পুলিশকে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয় বিতর্কিত মন্তব্য করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ